2015年10月28日星期三

ক্রনিক কিডনি ডিজিজ বা কার্ডিওভাসকুলার ডিজিজের

দুটি ঝুঁকিপূর্ণ কারণের - ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ ক্রনিক কিডনি রোগ এবং হৃদরোগের মূল কারণ হয়, এবং তাদের উভয়ের সঠিকভাবে শরীর থেকে তরল দূর থেকে এটি প্রতিরোধ করে কিডনি রক্তনালীসমূহ ক্ষতি হতে পারে. বাড়তি তরল রক্তনালি ক্ষতি অব্যাহত চক্র যা বাড়ে উচ্চ রক্তচাপ, তোলে.
ক্রনিক কিডনি রোগ দ্বারা সৃষ্ট জটিলতা সাধারণত কার্ডিওভাসকুলার রোগের সম্ভাবনা বেশি করতে পারেন. রক্তে অতিরিক্ত ক্যালসিয়াম বা ফসফরাস বলিষ্ঠ এবং রক্তনালীসমূহ আকার কমিয়ে আনতে পারেন. উচ্চ homocysteine ​​মাত্রা ধমনী দেয়াল ক্ষতি এবং কিছু প্রমাণ দ্বারা নিশ্চিত বিপজ্জনক জমাট উত্সাহিত করতে পারেন. SyImmunotherapyic প্রদাহ শুধু শরীরের এক অংশ নয়, কিন্তু সাধারণভাবে ছড়িয়ে পড়েছে এবং হার্ট এটাক ও স্ট্রোক হতে পারে.
রক্ত লাল কোষ কমে যাবে যা রক্তাল্পতা সঙ্গে উপস্থিত ক্রনিক কিডনি রোগ আছে যারা রোগীদের, গণনা. দীর্ঘায়িত রক্তাল্পতা হৃদয়ের বাম দিকে পেশী মানে অস্বাভাবিক মোটা হয়ে যা একটি বাম ventricular hypertrophy, বিকাশ হৃদয় হতে পারে. এই কনজেসটিভ হার্ট ফেলিওর হয়ে উঠতে পারেন.
কিডনি ফাংশন এমনকি একটি ছোটখাট ক্ষতি অত্যন্ত হৃদয়, একটি স্ট্রোক, হার্ট অ্যাটাক বা অন্যান্য হৃদযন্ত্রের সমস্যা ক্ষতিকর বিপদের বাড়াতে পারে যেহেতু কখনও কখনও যা CKD নির্ণয় করা হয়, এমনকি আগে দেখা যায়.

রোগীদের প্রতিরোধ ও CKD ও হৃদরোগের মধ্যে ঘনিষ্ঠ সংযোগ অনুযায়ী হৃদয় ঝুঁকি কমাতে ব্যবস্থা নেওয়া হবে. রোগীদের কোলেস্টেরল উন্নত এবং একটি স্বাস্থ্যকর ওজন এবং নিম্ন রক্তচাপ বজায় রাখতে সাহায্য করতে পারে সঠিক ব্যায়াম করতে. ধোঁয়া এড়াতে এবং রোগীদের কার্ডিওভাসকুলার সংঘটন প্রতিরোধ করার জন্য অন্যের হাত ধোঁয়া খুবই গুরুত্বপূর্ণ. নিম্ন-কলেস্টেরল খাদ্য চয়ন এবং ট্রান্স ফ্যাট কিডনি এবং হার্টের জন্য খুবই ভালো, এড়ানো এবং রোগীদের সবজি এবং সমগ্র শস্য প্রচুর খেলেও আরো ফাইবার পাওয়া উচিত. সর্বশেষ, রোগীদের প্রতিরোধ এবং রোগ পরিত্রাণ পেতে জন্য ক্রনিক কিডনি রোগ সবচেয়ে গুরুত্বপূর্ণ চিকিত্সার জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণ করা.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor