2015年9月4日星期五

CKD (ক্রনিক কিডনি রোগ) এবং তার ক্লিনিকাল স্তর

CKD (ক্রনিক কিডনি রোগ) এর সংজ্ঞা যে একজন ব্যক্তির যেমন .এই সাইট থেকে সাথে বা পারে GFR (Glomerular পরিস্রাবণ ফাংশন) কমে ছাড়া, তিনি যা CKD (ক্রনিক কিডনি রোগ) নির্ণয় করা হবে proteinuria, hematuria, যেমন অধিক 3 মাস উপসর্গ রয়েছে হয় এই সংজ্ঞা, আমরা তীব্র রেনাল নেফ্রাইটিস এবং তীব্র মূত্রনালীর সংক্রমণ ছাড়াও, অধিকাংশ কিডনি রোগ বলা যেতে পারে যে যা CKD (ক্রনিক কিডনি রোগ) জানতে পারেন. চীন, ডাক্তার সব রোগীর অবস্থা কতটা গুরুতর একটি উপসংহার পেতে নিম্নলিখিত মানদণ্ড অনুসরণ.
CKD (ক্রনিক কিডনি রোগ) প্রথম পর্যায়ের রেনাল অপ্রতুলতা ক্ষতিপূরণের পর্যায়. এই পর্যায়ে, damdaged রেনাল ইউনিট 50% এরও বেশি না হয়. সিরাম creatinine ক্ষতিপূরণের একটি শক্তিশালী ক্ষমতা আছে কিডনি জন্য স্বাভাবিক সীমার মধ্যে এখনও. সেরাম ক্রিয়েটিনাইন 50 ~ 80ml / মিনিট. বৃদ্ধি বেগধারণে অক্ষমতা nocturna এছাড়া, অন্য কোন ক্লিনিকাল উপসর্গ নেই.
CKD (ক্রনিক কিডনি রোগ) দ্বিতীয় পর্যায়ের রেনাল অপর্যাপ্ততার discompensation পর্যায়. damdaged রেনাল ইউনিট 50% এরও বেশি বেড়ে দাঁড়ায়. সেরাম ক্রিয়েটিনাইন 50 ~ 20ml / মিনিট. সিরাম creatinine 133 ~ 442μmol / এল হয়. বান (রক্ত ইউরিয়া নাইট্রোজেন) অধিক 7.1mm01 / এল গুল. এই পর্যায়ে রোগীদের তাই দুর্বলতা, এবং একটু রক্তাল্পতা, এবং মনে করতে পারেন.
CKD (ক্রনিক কিডনি রোগ) তৃতীয় পর্যায় রেনাল ব্যর্থতা পর্যায়. এই পর্যায়ে, সেরাম ক্রিয়েটিনাইন 442 ~ 707μmol / এল বৃদ্ধি এবং সিরাম creatinine 20 ~ 10ml / মিনিট কমে. বান (রক্ত ইউরিয়া নাইট্রোজেন) অধিক 179 ~ 286mmol / এল গুল. CKD (ক্রনিক কিডনি রোগ) রোগীদের তাই রক্তশূন্যতা, অ্যাসিড বেস ঝামেলা, ইলেক্ট্রোলাইট ঝামেলা ও আছে.
CKD (ক্রনিক কিডনি রোগ) শেষে মঞ্চে ইউরিমিয়া হয়. এই পর্যায়ে, সেরাম ক্রিয়েটিনাইন বেশি 707μmol / এল হয়. creatinine ক্লিয়ারেন্স 10ml / মিনিটের নিচে কমে. বান (রক্ত ইউরিয়া নাইট্রোজেন) 286mmol / এল বেশী. রোগীদের কোন সুস্পষ্ট রক্তে অম্লাধিক্যজনিত বিকার, রক্তাল্পতা এবং গুরুতর syImmunotherapyatic উপসর্গ আছে.

চীন, অধিকাংশ মানুষ প্রতি বছর করে শারীরিক পরীক্ষা করাতে না. তারা যেমন প্রস্রাবে ফিরে, প্রোটিন প্রস্রাবে লোহিত ব্যথা হিসাবে উপসর্গ অনুভব করতে পারেন, তখন ক্ষতি গুরুতর হয়েছে. কি খারাপ, কিছু এমনকি কিডনি জন্য সরাসরি ডায়ালিসিস ইউরিমিয়া সঙ্গে ধরা পড়ে এবং গ্রহণ করা যেতে পারে ভীতিকর এবং গুরুত্বারোপ করা হয়েছে উচিত যা ক্ষতিপূরণের শক্তিশালী ক্ষমতা আছে. মরহুম চিকিত্সা এছাড়াও ভাল CKD (ক্রনিক কিডনি রোগ) চিকিত্সায় অনুমোদিত হয়েছে এবং প্রভাব যাতে সন্তোষজনক না হতে পারে. সুতরাং প্রভাব আশ্বাস, মানুষ কারণ এর আগে ভাল প্রতি বছর শারীরিক পরীক্ষা করাতে হবে.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor