2015年9月3日星期四

ক্রনিক নেফ্রাইটিস সঙ্গে রোগীর জন্য রক্তচাপ কিভাবে

ক্রনিক নেফ্রাইটিস রোগীদের রক্তচাপ সহজেই বিভিন্ন জটিলতা জাগানো যাবে, যা পরিবর্তনশীল. কিভাবে ক্রনিক নেফ্রাইটিস রোগীর জন্য রক্তচাপ স্থির করতে? ক্রনিক নেফ্রাইটিস দেখা দিলে, রোগীর পুরো শরীর রেনাল ইস্কিমিয়া এবং অক্সিজেনের অভাব যা বাড়ে পূরক Hemodynamic রাষ্ট্র বা তার কম বয়সী. পুরো শরীরের রক্তচাপ রি যখন, অসুস্থতা অবস্থার বাড়িয়ে করবে এতে কোনো সন্দেহ নেই. ফলে, গ্লোমেরুলাস প্রগতিশীল ক্ষতির ভুগছেন, এবং রেনাল ফাংশন কার্যক্রমে কমে যায়.
ক্ষতিগ্রস্ত স্বকীয় রেনাল কোষের পুনরূদ্ধার জন্য একটি ভাল অভ্যন্তরীণ পরিবেশ তৈরি থেকে রেনাল ফাংশন রোধ করার জন্য তাই ক্রনিক নেফ্রাইটিস থেকে সহন রোগীদের জন্য, তারা সক্রিয়ভাবে এবং কার্যকরভাবে উচ্চ রক্তচাপ (হাই ব্লাড প্রেসার এবং কিডনি রোগ) নিয়ন্ত্রণ করতে হবে রেনাল ব্যর্থতা বা এমনকি ইউরিমিয়া মধ্যে খারাপ.
কিভাবে ক্রনিক নেফ্রাইটিস রোগীদের রক্তচাপ স্থির করতে? কিছু পণ্ডিত ক্যালসিয়াম প্রতিদ্বন্দ্বী রেনাল ফাংশন উপর একটি নির্দিষ্ট প্রভাব আছে বলে মনে করা হয়, কিন্তু যে একটি দীর্ঘমেয়াদী পর্যবেক্ষণ প্রয়োজন. যেমন Metoprolol এবং Atenolol হিসাবে β-রিসেপটর প্রতিদ্বন্দ্বী (β-বি), rennin নির্ভর হাইপারটেনশন জন্য একটি ভাল রোগ নিরাময়কারী প্রভাব অর্জন করতে পারেন. β-বি এটি কার্ডিয়াক আউটপুট (সিও) ড্রপ করতে পারেন, যদিও, সেখানে রেনাল রক্ত ​​প্রবাহ (RBF) এবং GFR উপর কোন প্রভাব, এবং তাই এটি মূত্রাশয় parenchymal উচ্চ রক্তচাপ বিবেচনা করতে পারেন, renin ফাংশন কমে সক্ষম. রোগীদের যেমন Atenolol ও হাইড্রক্সিল হিসাবে কিছু β-বিআরবি কম চর্বি দ্রবণীয় এবং কিডনি থেকে নিষ্কাশিত হয় আরো মনোযোগ দিতে হবে, যাতে রেনাল ফেলিওর রোগীদের ডোজ নিয়ন্ত্রণ ও চিকিৎসা গ্রহণের অন্তর বাড়া উচিত.
এছাড়া, Hydralazine রক্তচাপ হ্রাস ফাংশন আছে যেমন জাহাজ উত্ত্যক্ত, এবং β-বি সঙ্গে মিলিত করতে পারে মেডিসিন, এই মেডিসিন, এইভাবে, প্রতিকারমূলক renin এবং এনজিওটেসটিন উদ্দীপক দ্বারা সৃষ্ট পার্শ্বপ্রতিক্রিয়া হ্রাস করতে পারেন প্রভাব উন্নত হয়. Hydralazine ব্যবহার প্রতিদিন 200mg, কিন্তু এই মেডিসিন লুপাস Erythematosus সিন্ড্রোম কারণ সম্ভাবনা আছে জন্য রোগীর আউট প্রেক্ষিত করা উচিত.
যার শোথ আপাত এবং রেনাল ফাংশন ভাল আকৃতির হয় রোগীদের জন্য, thiazide মূত্রবর্ধক যার রেনাল ফাংশন খারাপ রোগীদের জন্য, যোগ করে দিতে হবে, thiazide ওষুধ ভাল প্রতিকারমূলক প্রভাব অর্জন না (thecreatinine 200μmol / এল বেশী) বা কোন প্রভাব, meduallary লুপ মূত্রবর্ধক প্রয়োজন যখন ব্যবহার করা হবে. রোগীদের তারা মূত্রবর্ধক প্রযোজ্য যখন গুলান ইলেক্ট্রোলাইট লক্ষ্য করা উচিত, এবং মূত্রবর্ধক প্রয়োগের hyperlipemia এবং hypercoagulability বাড়া প্রবণতা আছে.

অবশ্যই, রোগীর রেনাল ডিজিজ, বা উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণের জন্য স্থায়ী সমাধান করা উচিত যাতে উপরে উল্লিখিত থেরাপি কেবল মাত্র সাময়িক, অস্থায়ী সমাধান নিতে পারেন এবং এটি আবৃত্তি করা অত্যন্ত সহজ.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor