2015年9月11日星期五

কেন আমরা কিডনি যাও অনেক মনোযোগ দেওয়া উচিত?

কিডনি কিছু অবস্থায় আমাদের জীবন থেকে বিপদ হতে পারে আমাদের শরীর এবং কিডনি রোগের মধ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে. মানুষ কিডনি ছাড়া বা গুরুতর ক্ষতিগ্রস্ত কিডনি সঙ্গে বসবাস করতে পারে না. এটা আরো ভয়াবহ হচ্ছে যখন কিডনি রোগ অনেক উপসর্গ এবং অন্যান্য অনেক রোগের কারণ হয়ে দাঁড়াতে পারে. কিডনি গুরুত্বপূর্ণ ফাংশন আছে, তাই এটি সবার জন্য খুবই গুরুত্বপূর্ণ. কিডনি রোগ আপনার পরিবার, আপনার বন্ধু, আপনার কাজ, আপনার গবেষণায়, এমনকি আপনার জীবনের উপর খারাপ প্রভাব ফেলবে না. মানুষ প্রতিরোধ ও কিডনি মহান ফাংশন জন্য কিডনি রোগের চিকিত্সা অনেক মনোযোগ দিতে হবে.
1. কিডনির প্রধান ফাংশন রক্ত ​​থেকে বিষাক্ত বর্জ্য পদার্থ অপসারণ করা হয়. এই বর্জ্য পণ্যের মধ্যে অধিকাংশ অংশ ইউরিয়া ও ইউরিক এসিড আছে. এই বর্জ্য দ্রব্য অনেকগুলি রক্ত ​​প্রবাহে স্তূপাকার করার অনুমতি দেওয়া হয়, তাহলে এই জীবনের হুমকি অসুস্থতা স্থাপিত হবে.
2. রক্তের মধ্যে পানি ও লবণ পরিমাণ নিয়ন্ত্রণ কিডনি আরেকটি গুরুত্বপূর্ণ ফাংশন. রক্তে পানি এবং লবণ আপেক্ষিক পরিমাণ রক্ত ​​একটি নির্দিষ্ট ঘনত্ব দিতে. রক্তে লবণ ও পানি পরিমাণ নিয়ন্ত্রণ করে, কিডনি রক্ত ​​ঘনত্ব এবং ভলিউম কমবেশি একই রকম সব সময় থাকে তা নিশ্চিত.
3. কিডনি আরেকটি গুরুত্বপূর্ণ ফাংশন রক্তচাপ নিয়ন্ত্রণ করা হয়. তারা রক্তচাপ ও ইলেক্ট্রোলাইট ভারসাম্য নিয়ন্ত্রণ করে হরমোন সংক্রান্ত সক্রিয় যা renin নামক একটি এনজাইম, ঝরানো. উদাহরণস্বরূপ, রক্তচাপ পড়া শুরু যখন, কিডনি এনজাইম renin মুক্তি. এই এনজাইম একটি হরমোন বলা এনজিওটেসটিন মধ্যে প্রোটিন রক্ত ​​পরিবর্তন করে.
4. কিডনি শরীরের অ্যাসিড-বেস ভারসাম্য সামঞ্জস্য শরীরের pH এর ব্যালেন্স নিয়ন্ত্রণ করে. রক্ত খুব আম্লিক, হাইড্রোজেন আয়ন একটি বাড়তি আছে, যার অর্থ, মূত্রগ্রন্থি প্রস্রাব এইসব আয়ন চলে আসে.

কিডনি 'ফাংশন বিস্তৃত. দৈনন্দিন কিডনি রক্ত ​​থেকে টক্সিনের ফিল্টারিং এবং শরীরের ভারসাম্য এর রসায়ন পালন একটি ভারী কাজের চাপ নিতে. দক্ষ কিডনি ফাংশন নিয়ন্ত্রণের পুনরূদ্ধার এবং ভালো স্বাস্থ্য বজায় রাখার জন্য গুরুত্বপূর্ণ. কিডনি আমাদের শরীরের জন্য খুবই গুরুত্বপূর্ণ এবং আমরা কিডনি রোগ প্রতিরোধ করার জন্য তাদের যত্ন নেওয়া উচিত.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor