2016年5月19日星期四

ডায়াবেটিক Nephropathy এর প্রধান কারণ

 
  ডায়াবেটিক Nephropathy ডায়াবেটিস মারাত্মক জটিলতার এক, এবং এটা ক্রনিক কিডনি রোগ (CKD) শেষ পর্যায় এক প্রধান কারণ. ডায়াবেটিক Nephropathy ডায়াবেটিসের প্রধান মাইক্রো রক্তবাহ জটিলতা হয়. ডায়াবেটিক Nephropathy প্রধানত Glomerular স্ক্লেরসিস, এক Glomerular রক্তনালী ক্ষতি দ্বারা সৃষ্ট ক্ষত বোঝায়. সেখানে প্রাথমিক পর্যায়ে কোন উপসর্গ হয়.
  ডায়াবেটিক Nephropathy এর প্রধান কারণ
  ডায়াবেটিক Nephropathy দশ বছর ধরে ডায়াবেটিস রোগীদের মধ্যে দেখা দেয়. Proteinuria ডায়াবেটিক Nephropathy সুস্পষ্ট প্রথম লক্ষণ. বছর কয়েক ডজন ক্লিনিকাল চর্চা মতে, ডায়াবেটিক Nephropathy এর প্রধান কারণ নিম্নরূপ:
  1. উচ্চ রক্ত ​​শর্করা
  রক্তে শর্করার দরিদ্র নিয়ন্ত্রণ ডায়াবেটিক Nephropathy প্রক্রিয়ার গতি বাড়াতে. ব্লাড সুগার ও glycosylation বর্জ্যের বৃদ্ধির mesangial কোষের বিস্তার, আরও কোষীয় ম্যাট্রিক্স, mesangial ঝিল্লি সম্প্রসারণ, basilar ঝিল্লির incrassation জেগে ওঠে.
  কিডনি 2. অস্বাভাবিক রক্ত ​​প্রবাহিত শর্ত
  ক) glomeruli চতুর্থ কোলাজেন সিঁচক এবং mesangial ক্ষত segmental করতে basilar ঝিল্লি ঘন নেতৃস্থানীয় নির্মিত হয়. ফলস্বরূপ, এটা Glomerular স্ক্লেরসিস ঘটায়.
  খ) অত্যধিক রক্ত ​​শর্করা, উচ্চ রক্তসঞ্চালন, উচ্চ পরিস্রাবণ ও রক্তের কৈশিক এর উত্তরণ উচ্চ চাপ আছে যখন mesangial কোষ বিবর্ধন ও এপিথেলিয়াল কোষের পা লয় জাগানো, basilar ঝিল্লি থেকে এপিথেলিয়াল কোষের ড্রপ নেতৃস্থানীয়.
  গ) উচ্চ রক্তচাপ দরুন, আরো প্রোটিন রক্তশুন্য লিক এবং mesangial এলাকা এবং রেনাল basilar ঝিল্লি মধ্যে স্তূপাকার, বিস্তার এবং সিঁচক Glomerular স্ক্লেরসিস ম্যাট্রিক্স নেতৃস্থানীয়.
  3. হাইপারটেনশন (উচ্চ রক্তচাপ ও কিডনি রোগ)
  হাইপারটেনশন সরাসরি ডায়াবেটিক Nephropathy সঙ্গে প্রাসঙ্গিক নয়. কিন্তু চিকিত্সার সময় প্রাথমিক উচ্চ রক্তচাপ এবং উচ্চ রক্ত ​​চাপ ডায়াবেটিক Nephropathy খারাপ প্রক্রিয়া, তাই বেশি প্রোটিন রক্ত ​​ফাসঁ হিসেবে গতি বাড়াতে পারেন.
  4. ইনহেরিটেড উপাদানগুলোও
  ডায়াবেটিস সঙ্গে অধিকাংশ রোগীদের ক্রনিক কিডনি রোগ ভোগা না, কিন্তু বেশ কিছু রোগীর রক্ত ​​শর্করা নিয়ন্ত্রণ ভাল ডায়াবেটিক Nephropathy দাঁড়ানো. এছাড়া ডায়াবেটিক Nephropathy প্রকোপ পারিবারিক অ্যাগ্রিগেশন দেখায়. এদিকে, বিভিন্ন ঘোড়দৌড় প্রকোপ বিভিন্ন হয়. এই সকল দেন যে ডায়াবেটিক Nephropathy সংঘটন উত্তরাধিকারসূত্রে পাওয়া বিষয়গুলির সাথে সম্পর্কিত হয়.

  ডায়াবেটিস একেবারে বা অপেক্ষাকৃত বিভিন্ন কারণে দ্বারা সৃষ্ট অপ্রতুলতা কারণে, চিনি, প্রোটিন ও চর্বি বিপাক ব্যাহত হয়, ক্রনিক ব্লাড সুগার প্রধান উপসর্গ নেতৃস্থানীয়. ডায়াবেটিস পুরো কিডনি ক্ষতি হতে পারে. ডায়াবেটিক Nephropathy রোগীদের একটানা Proteinuria খুঁজে, তারা সময়মত সঠিক চিকিৎসার ক্রনিক কিডনি রোগ-মূত্রবিষদুষ্টতা শেষে মঞ্চ এড়াতে নেওয়া উচিত.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor