2016年5月7日星期六

 ক্রনিক কিডনি রোগ চিকিত্সার জন্য (CKD)

 
  যেহেতু আমরা জানি, সেখানে অনেক প্রবৃত্তকরণের যা ক্রনিক কিডনি রোগ হতে পারে (CKD) বলে ঔষধ বিষক্রিয়া, মাত্রাতিরিক্ত মদ্যপান ও ধূমপান এবং খারাপ মানসিক অবস্থা. আর এই প্রবৃত্তকরণের সরাসরি ফল কিডনি সেই সহজাত কোষ ভিন্নভাবে ক্ষতিগ্রস্ত পেতে হয়. কোন চিকিত্সা বা অন্যায়ত চিকিত্সা যদি, মূল রেনাল গঠন পাল্টাই ও কিডনি সঠিকভাবে কাজ করতে ব্যর্থ হবে. অতএব, আমরা ক্রনিক কিডনি রোগের অগ্রগতি রোধ করার জন্য কিছু সাবধানতা অবলম্বন মাস্টার উচিত.
  ক্রনিক কিডনি রোগের প্রকোপ বৃদ্ধি এড়ানোর জন্য, আমরা বিভিন্ন পর্যায়ে ব্যবস্থা গ্রহণ করতে পারেন. আপনি যখন কোন সুস্পষ্ট লক্ষণগুলো কী করা উচিত? কারণ কিডনি ভাল পূরক ক্ষমতা, আপনি প্রাথমিক পর্যায়ে কোন সুস্পষ্ট লক্ষণ দেখা যাবে ,. আপনার GFR বেশি 60% হয়, আপনি হালকা শোথ উপস্থাপন, ক্লান্তি হবে. আপনি আপনার খাদ্য, কম প্রোটিন, কম ফসফরাস, কম পটাসিয়াম আরো মনোযোগ দিতে হবে. এদিকে, আপনি তীব্র / দীর্ঘস্থায়ী glomerulonephritis, লুপাস নেফ্রাইটিস, বেগুনি নেফ্রাইটিস, বা অন্যান্য কিডনি রোগের মত প্রাথমিক রোগ নিয়ন্ত্রণ করা উচিত
  যদি আপনার অবস্থা অপ্রত্যাশিতভাবে অবনতি হয়েছে এবং আপনার GFR কম 50% হয়েছে, আপনি কি এখনও তার প্রকোপ বৃদ্ধি মন্দীভূত কিছু না করতে পারে. দৈনন্দিন জীবন, খাদ্য এবং সংক্রমণ প্রতিরোধে: এই পর্যায়ের প্রতিরোধ তিন দিক থেকে শুরু হতে পারে. রোগ দেখা দেয়, তখন ক্রনিক কিডনি রোগ (CKD) রোগীদের বিছানায়, বিশেষ করে যারা গুরুতর ফুলে আছে, থাকার কারণ ভাল বিশ্রাম উচ্চরক্তচাপ এবং হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে জটিলতা এড়াতে সাহায্য করতে পারে উচিত. তবে সুস্থতার পর্যায়ে রোগীরা কিছু হালকা ব্যায়াম করতে হবে সঠিকভাবে যাতে পেশী ধীরে ধীরে স্বাভাবিক হয়ে আসতে পারে. এছাড়া আরও মনোযোগ আবহাওয়া প্রদান করা উচিত এটা রোগ আরো বাড়িয়ে দিতে পারে জন্য.
  কিন্তু শেষ না অন্তত, কোন ব্যাপার কিনা আপনি ক্রনিক কিডনি রোগ বা না সঙ্গে একটি সবর কর, তবে আপনি স্বাস্থ্যের যত্ন একটি সঠিক চেতনা থাকা উচিত. ভাল মানসিক অবস্থা, সুস্থ জীবন অভ্যাস এবং নিয়মিত চেক-আপ খুব প্রতিরোধ এবং আপনার শরীরের অবস্থা নিরীক্ষণ করতে সহায়ক হয়. যদিও আপনি উল্লেখ করেছেন আপনি স্বাস্থ্য সমস্যা আছে, আপনি বরং প্রথমে শান্ত হও এবং সঠিক চিকিত্সা চয়ন ঔষধ অন্ধভাবে গ্রহণ প্রয়োজন. বিশেষ করে ক্রনিক কিডনি রোগ, আপনি সেই সহজাত কোষ রিস্টোর করতে হবে. যতদিন এই সহজাত কোষ উদ্ধার পেতে, আপনার উপসর্গ এমনি অদৃশ্য হয়ে যাবে.

  আপনি কোনো ধরনের বিভ্রান্তির আছে, তাহলে আপনি আপনার অবস্থা সম্পর্কে অনলাইন আমাদের বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ করতে পারেন. এছাড়াও, আপনি যদি এখানে কথা বলতে অনিচ্ছুক, আপনি আপনার মেডিক্যল রিপোর্ট আমাকে পাঠাতে পারেন, আমাদের চিকিৎসা কর্মীদের আপনি আপনার অবস্থার বিশ্লেষণ এবং আপনি একটি উত্তর দিতে সাহায্য করবে.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor