2016年5月19日星期四

 ক্রনিক কিডনি রোগ প্রতিরোধ


  ক্রনিক কিডনি রোগ (CKD) মাস বা বছর ধরে রেনাল ফাংশন একটি প্রগতিশীল ক্ষতি. সেখানে হচ্ছে প্রাথমিক পর্যায়ে কোন সুস্পষ্ট লক্ষণগুলো, ক্রনিক কিডনি রোগ হঠাৎ উপর এসেছি বলে মনে হতে পারে, কিন্তু আগে আপনি এটা বুঝতে এটি সাধারণত একটি দীর্ঘ সময় ধরে টিকে থেকেছে. CKD কখনও কখনও অন্যান্য রোগ বা কারণের যে কিডনি রোগ হতে পারে নিয়ন্ত্রণ দ্বারা বাধাপ্রাপ্ত হতে পারেন.
  কারণের বিভিন্ন ক্রনিক কিডনি রোগ থেকে অবদান রাখতে পারে. আপনি, যেমন বয়স, জাতি, হচ্ছে পুরুষ, পারিবারিক ইতিহাস যেমন কিছু প্রধান ঝুঁকির বিষয়গুলি, পরিবর্তন করতে অক্ষম হতে পারে, যখন কিছু অন্যান্য কারণের যেমন উচ্চরক্তচাপ এবং ডায়াবেটিস যেমন, নিয়ন্ত্রিত হতে পারে. আপনার রক্তচাপ এবং স্বাভাবিক কাছাকাছি রক্তে শর্করার মাত্রা রাখা আপনার রেনাল প্যাথোলজিক্যাল পরিবর্তন রোধ করার জন্য সহায়ক.
  শুভস্য আপনি নিয়ন্ত্রণযোগ্য যে বিষয়গুলি আপনার কিডনি, ভাল ক্ষতি পরিবর্তন. নিম্নলিখিত নির্দেশাবলী সাহায্য করতে পারে ক্রনিক কিডনি ডিজিজ রোগীদের প্রতিরোধ বা কিডনি ক্ষতি অগ্রগতি মন্দীভূত.
  প্রথমত, স্বাভাবিক রক্তে শর্করার রাখা. একটি নিরবচ্ছিন্নভাবে উচ্চ রক্তে শর্করার মাত্রা কিডনি মধ্যে রক্তবাহ ক্ষতি হতে পারে. আপনি ডায়াবেটিস থাকে, তাহলে আপনি আপনার রক্তে শর্করার যতটা সম্ভব স্বাভাবিক পাসে রাখার আপ্রাণ চেষ্টা করা উচিত. এছাড়া, কত ঘন ঘন আপনার রক্তে শর্করার পরীক্ষা সম্পর্কে আপনার ডাক্তারের সঙ্গে কথা বলুন.
  দ্বিতীয়ত, 130/80 নিচে আপনার রক্তচাপ রাখা. উচ্চ রক্তচাপ (উচ্চ রক্তচাপ ও কিডনি রোগ) ধীরে ধীরে ক্ষতির কিডনি মধ্যে ছোট রক্তনালী. আপনি নিয়মিত বাড়ীতে আপনার রক্তচাপ পরীক্ষা করার প্রয়োজন হয়.
  তৃতীয়ত, লিপিডের সুস্থ মাত্রা বজায় রাখতে. কিছু খাবার যে প্রোটিন এবং ফ্যাট কম কিডনি রোগের জন্য আপনার ঝুঁকি কমাতে পারে খাদ্যাভ্যাস. অতএব, আপনি আপনার দৈনন্দিন খাদ্য অবধান করা প্রয়োজন.
  চতুর্থত, একটি সুস্থ ওজন এ থাকার. এই কমান্ডের সাহায্যে আপনি যেমন ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, এবং হৃদরোগ যেমন অন্যান্য রোগ প্রতিরোধ সাহায্য করতে পারেন.
  পঞ্চমত, ধূমপান বা অন্য তামাকজাত ব্যবহার করবেন না. ধূমপান রক্ত ​​প্রবাহ কমে এবং রক্তচাপ বাড়াতে পারে. অর্ডার সুস্থ রাখার জন্য, এটা ধূমপান প্রস্থান করার জন্য অপরিহার্য.
  সর্বশেষে, ওষুধ যে ধরনের ব্যথা relievers NSAIDS এবং নির্দিষ্ট এন্টিবায়োটিক বলা হয় কিডনি, ক্ষতি হতে পারে এর দীর্ঘমেয়াদী ব্যবহার এড়াতে.

  আপনি ক্রনিক কিডনি রোগ সম্পর্কে কোন প্রশ্ন থাকে, তাহলে আপনি আমাকে আমাদের অনলাইন বিশেষজ্ঞদের বা ইমেল সঙ্গে পরামর্শ করতে পারেন. আমরা আপনাকে আরো বিস্তারিত তথ্য এবং পেশাদারী বিশ্লেষণ প্রদান করতে পারবেন.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor