2017年9月28日星期四

ক্রনিক কিডনি রোগ উচ্চ ক্রিয়েটিনিন লেভেল

লক্ষণগুলির একটি সিরিজ সহ, উচ্চ সৃজনশীল স্তর সবসময় ক্রনিক কিডনি রোগ ইঙ্গিত। তারপর ক্রিয়েটিনাইন কি এবং কেন ক্রনিক কিডনি রোগ নিয়ে মানুষের মধ্যে উচ্চতর সৃজনশীল স্তর দেখা যায়?
ক্রিয়েটিনাইন আমাদের শরীরের মাংসের মেটাবলিন হয় এবং এটি সাধারণত গ্লোমারুলির মাধ্যমে ছাড়ানো হয়। আমরা সব glomerulus নাটক বাধা ফাংশন জানেন যা যান্ত্রিক বাধা ফাংশন এবং চার্জ বাধা ফাংশন দ্বারা সঞ্চালিত হয়। যান্ত্রিক বাধা হিসাবে, এটি শুধুমাত্র ক্ষুদ্র আণবিক ওজন সঙ্গে বস্তু পেতে সাহায্য করে। ক্রিয়েটিনাইন ছোট অণু, তাই এটি মাধ্যমে পেতে পারেন মসৃণ ধারণ। ক্রিয়েটিনাইন রেডিয়াল টিউবুলেল দ্বারা কদাচিৎ শোষিত হয়, তাই আমাদের দ্বারা নির্গত সর্বাধিক ক্রিয়েটিনাইন প্রতিদিন ছিনতাই হয় এবং এটি আমাদের শরীরের স্বাভাবিক অবস্থায়।
ক্রনিক কিডনি রোগের সাথে ভাইরাস আক্রমণের আওতায়, রেনাল অভ্যন্তরীণ কোষগুলি একদিন ক্ষতিগ্রস্ত হবে, যার ফলে গ্লোমারুলাসের ক্ষতি হতে পারে। একবার গ্লোমারুলাস ক্ষতিগ্রস্ত হয়, পরিস্রাবণ ফাংশন হ্রাস করা হবে এবং ফলস্বরূপ, নির্বীজিত করা উচিত ছিল ক্রিট্যানিনইন আরো excreted করা যাবে না। ক্রিয়েটিনাইন রক্ষণের সাথে, উচ্চ সৃজনশীল স্তর প্রদর্শিত হবে। এই কারণে ক্রনিক কিডনি রোগ সহ মানুষের মধ্যে উচ্চ ক্রিয়েটিনাইনের স্তর সাধারণত প্রদর্শিত হয়।
ক্রিয়েটিনাইনের স্তর পরিবর্তন সাধারণত glomerular পরিস্রাবণ হার উপর নির্ভর করে। দীর্ঘস্থায়ী কিডনি রোগের মানুষদের জন্য, সময়ের সাথে সাথে আরও বেশি গ্লোমারুলি ক্ষতিগ্রস্ত হয় এবং আরো অনেক বেশি সৃজনশীলতা তাদের দেহে জমা হয়। অতএব, এই আলোতে, ক্রিয়েটিনাইন স্তর ক্রনিক কিডনি রোগের তীব্রতা নির্দেশ করতে পারে। এটা বলা যায়, ক্রনিক কিডনি রোগের আরও তীব্রতা হল, ক্রিয়েটিভিনাইনের উচ্চতর মাত্রাটি।
বেশিরভাগ কারণেই উচ্চতর ক্রিয়েটিনাইনের স্তরের সৃষ্টি হতে পারে এবং উচ্চ ক্রিয়েটিনাইনের স্তরটি রেনাল ফাংশন সনাক্ত করার একটি পরীক্ষা। সৃজনশীল স্তরের মতে, আমরা বেশ কয়েকটি সুস্থ রেনাল ইউনিট পেতে পারি। যদিও ক্রিয়েটিনাইন লেভেল রেনাল ফাংশনটি সনাক্ত করার ক্ষেত্রে এইরকম একটি বিশেষ ভূমিকা পালন করে, তবে উচ্চ ক্রিয়েটিনাইন লেভেল সবসময় অর্থাত্ রেনালের ক্ষতি হয় না। আরো তথ্যের জন্য, আপনি আমাকে বার্তা ছেড়ে বা আমাদের পরামর্শদাতা অনলাইন পরামর্শ স্বাগত হয়।

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor