2017年9月27日星期三

ক্রনিক কিডনি রোগ স্তরে তথ্য সম্পর্কে

জটিল লক্ষণগুলির একটি সিরিজ সহ, ক্রনিক কিডনি রোগ দীর্ঘ উন্নয়ন কোর্স ক্লিনিকে পাঁচটি পর্যায়ে বিভক্ত করা হয়। ক্রনিক কিডনি রোগের স্তর প্রধানত গ্লোমারুলার পরিস্রাবণ হার পরিমাপের উপর ভিত্তি করে।
স্বাভাবিকভাবে, যদি গ্লোমারুলার পরিস্রাবণ মাত্রা 90 মিলি / মিনিট / 1.73 মিটারের চেয়ে কম হয় না এবং অস্বাভাবিকতা কিডনি রোগের নির্দেশ দেয় তবে এই ব্যক্তিটি 1 ম স্ত্রীয় কিডনি রোগের সাথে নির্ণয় করা হবে, এমনকি যদি কিডনি ফাংশন স্বাভাবিক হয়। ধীরে ধীরে, যখন গ্লোমারুলার পরিস্রাবণ হার 60 থেকে 89 মিলিমিটার / মিনিট / 1.73 মিটার পর্যন্ত হ্রাস পায়, তখন পরীক্ষার মাধ্যমে রেনাল ক্ষতির পরিমাণ হ্রাস পায়, এবং তারপর আমরা বলতে পারি, ক্রনিক কিডনি রোগটি পর্যায় ২ তে চালানো হয়েছে। সাধারনত, সেখানে এই দুটি পর্যায়ে কোন সুস্পষ্ট লক্ষণ; অতএব, প্রাথমিক পর্যায়ে ক্রনিক কিডনি রোগ উপেক্ষিত করা সহজ।
কার্যকর চিকিত্সা ছাড়াই ক্রনিক কিডনি রোগটি 3 ম পর্যায় উন্নীত হবে যা 30 থেকে 59 এমএল / মিনিট / 1.73 মিটার পর্যন্ত গ্লোমারুলার পরিস্রাবণ রেট দ্বারা চিহ্নিত করা হয়। সাধারণত, এই পর্যায়ে ফুসকুড়ি এবং কিছু অন্যান্য সূত্র যেমন হজম, হিমাতুরিয়া (হেমাটিরিয়া এবং কিডনি ডিজিজ) এবং ফেনা প্রস্রাব এবং অন্য কিছু প্রদর্শিত হবে। যদিও স্তন 3 দীর্ঘস্থায়ী কিডনি রোগ ক্রনিক কিডনি রোগের শেষ পর্যায়ে থেকে একটি নির্দিষ্ট দূরত্ব আছে, কার্যকর চিকিত্সা গ্রহণ পুনরুদ্ধারের জন্য প্রাথমিক গুরুত্ব।
সময় দ্বারা যায়, পর্যায় 4 দীর্ঘস্থায়ী কিডনি রোগ গ্লোমেরিয়াল পরিস্রাবণ হারের সঙ্গে 15 থেকে 29 এমএল / মিনিট / 1.73 m2 থেকে চিকিত্সা করা আরও কঠিন। কি খারাপ, ভাস্কুলার রোগের মতো অনেক জটিল জটিলতা এই পর্যায়ে উপস্থিত হওয়ার সম্ভাবনা রয়েছে। অতএব, আমাদের অন্যান্য অঙ্গে ক্ষতির এড়াতে, পর্যায়ে থাকা 4 জন ক্রনিক কিডনি রোগগুলি যত তাড়াতাড়ি চিকিৎসা গ্রহণ করতে হবে।
যদি আমরা এটিকে একা ছেড়ে দিই, তবে ক্রমাগত কিডনি রোগটি পর্যায় 5 পর্যায়ে উন্নীত হবে যার মধ্যে গ্লোমারুলার পরিস্রাবণ হার 15 এমএল / মিনিট / 1.73 মিটার থেকে কম। সাধারণভাবে বলতে গেলে, স্তরের 5 জন রোগী কিডনি রোগে ডায়ালাইসিস বা কিডনি ট্রান্সপ্ল্যান্টের সম্মুখীন হতে হবে।
এই পাঁচটি পর্যায় গ্লোমারুলার পরিস্রাবণ হারের উপর ভিত্তি করে এবং যদি আপনি পাঁচটি পর্যায়ের সম্পর্কে আরও বিস্তারিত জানতে চান, দয়া করে আমাকে ইমেইল করুন বা আমাদের পরামর্শদাতা লাইনের সাথে পরামর্শ করুন।

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor