2017年9月27日星期三

ক্রনিক কিডনি রোগ (সি.কে.ডি) নির্ণয়ের পর আপনি কি করতে পারেন

ক্রনিক কিডনি রোগ (সি.কে.ডি) এর রোগ নির্ণয়ের সত্যতা স্বীকার করার জন্য আমাদের পরিবারের এবং বন্ধুদের সহ, আমাদের জন্য এটি খুবই কঠিন। যাইহোক, যদিও ক্রনিক কিডনি রোগ আমাদের জীবনের একটি জটিল রোগ, তবে অনেক গ্রহণযোগ্য ব্যবস্থা রয়েছে যা রোগ নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য দীর্ঘ পথ যেতে পারে।
প্রথমত, যদি আপনি দীর্ঘস্থায়ী কিডনি রোগের সাথে নির্ণয় করা হয় তবে আপনার কি করা উচিত তা হল আপনার রোগ সম্পর্কে পুঙ্খানুপুঙ্খ জ্ঞান থাকা, যেমন বাঁকা ফাংশন, গ্লোমারুলার পরিস্রাবণ হার এবং আপনার কিডনির আকার। এই জানার পরে, আপনি সবকিছু বিবেচনা করা উচিত এবং তারপর কর্মের একটি পরিকল্পনা করা।
ক্রনিক কিডনি রোগের রোগে আক্রান্ত ব্যক্তিরা সাধারণত হৃদরোগের মতো অন্যান্য রোগের সম্ভাবনা বাড়িয়ে দেয়। ক্রনিক কিডনি রোগ দ্বারা সৃষ্ট কিছু রোগ জীবন-হুমকি এবং কখনও কখনও তারা মানুষের মৃত্যুর ফলে মূল কারণ। অতএব, আরেকটি বিষয় সক্রিয়ভাবে কাজ করা প্রয়োজন বিভিন্ন জটিলতা প্রতিরোধ করা।
যদি আপনার কিডনি রোগটি দ্বিতীয় রোগ হয় তবে ডায়াবেটিস এবং হাইপারটেনশন (হাইপারটেনশ নেফ্রোপ্যাটি) এর মতো অন্যান্য রোগের কারণে ক্রনিক কিডনি রোগ হয়, তাহলে আপনার স্বাস্থ্যের জন্য আপনার প্রাথমিক রোগ সম্পর্কে ভাল নিয়ন্ত্রণ রয়েছে। আপনার ডায়াবেটিস, আপনার জীবন শৈলী এবং আপনার জীবিত অভ্যাস সম্পর্কে পরিবর্তনের জন্য আপনার ডাক্তার আপনাকে সুপারিশ করা যেতে পারে। যাইহোক, আপনি যা করতে বলেন তা কোন ব্যাপার না, মনে রাখবেন, তারা আপনার সুস্থতার জন্য ভাল করে এবং আপনি তাদের অনুসরণ করা উচিত।
আপনার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ যা একটি আরো জিনিস সঠিক চিকিত্সা নির্বাচন করা হয়। অপ্রয়োজনীয় চিকিত্সা আপনাকে কেবল চিকিত্সার জন্য সর্বোত্তম সময়কে মিস করতে পারে না, তবে আপনার রোগের বিকাশের গতি বাড়িয়ে দেয়। অতএব, আপনি পুনরুদ্ধারের জন্য সঠিক চিকিত্সা চয়ন প্রাথমিক গুরুত্ব হয়। (সঠিক চিকিত্সার পছন্দ সম্পর্কে আরও বিস্তারিত জানার জন্য দয়া করে আমাদের পরামর্শদাতা অনলাইন দেখুন)
যখন এই সমস্ত জিনিসগুলি সম্পন্ন হয় এবং আপনার রোগ নিয়ন্ত্রণে আনা হয়, তখন আপনার রোগের অগ্রগতিটি ট্র্যাক করার জন্য অত্যাবশ্যক। ক্রনিক কিডনি ডিজিজের রোগ নির্ণয়ের পরে আমরা যা কিছু করতে পারি তা সবই। যদি কোনো স্পষ্ট না হয় বা আপনি আরো ব্যক্তিগত নির্দেশিকা জানতে চান, আমাকে ইমেইল করুন বা আমাদের পরামর্শদাতা অনলাইন অনুসন্ধান করুন।

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor