2017年7月16日星期日

A 6 ডায়ালাইসিসের উপর স্বাস্থ্যগত ছুটির জন্য টিপস】

Email:tsthospital@hotmail.comIMO/Whatsapp:008615512139310
1. পরিবেশন মাপ গুরুত্বপূর্ণ। উদাহরণস্বরূপ, প্রোটিনের একটি পরিপূরক, আপনার হাতের পাঁকের আকার এবং বেধ সম্পর্কে। এটা গরুর মাংস, চিকেন বা মাছের একটি ভাল আকারের পরিবেশন। ফল একটি কাপ একটি বেসবল আকার সম্পর্কে। একটি চালের ভজনা একটি কম্পিউটার মাউসের আকার সম্পর্কে।
2. সোডিয়াম - লবণ - ডায়ালিসিসের লোকেদের জন্য সঠিক পরিমাণে তরল বজায় রাখার জন্য একটি গুরুত্বপূর্ণ উপাদান। সোডিয়াম গ্রহণ সীমিত করে তৃষ্ণা নিয়ন্ত্রণে সাহায্য করে, যা তরল খাওয়া নিয়ন্ত্রণে সহজ করে তোলে। টেবিলের উপর লবণ ঝাঁকান ছাড়াই চিন্তা করুন। প্রস্তুতিতে কত লবণ ব্যবহার করা হয়েছিল? সোডিয়াম এবং মাদকাসক্তি সোডিয়াম অন্যান্য সাধারণ উৎস।
3. স্বেচ্ছাসেবী পানীয় ডায়ালিসিসের লোকেদের জন্য সমস্যা তৈরি করতে পারে, যা শরীরের অতিরিক্ত তরল বাড়ায়। কিডনি রোগের সঙ্গে আপনার গেস্টের প্রস্তাব একটি ছোট কাচ থেকে পান করতে তাকে তরল খাওয়া সীমিত এবং ভারসাম্য থাকতে পারে। ডায়ালিসিসের বেশিরভাগ লোক প্রতিদিন 32 আউন্স করে তরল খাওয়া উচিত।
4. পটাসিয়াম হৃদরোগ সহ পেশীগুলির যথাযথ কার্যকারিতায় গুরুত্বপূর্ণ, কিন্তু কিডনি রোগের জন্য পটাশিয়াম খুব বেশি বিপজ্জনক হতে পারে। অনেক সাধারণ খাবারে পটাসিয়াম লক করে - তাজা ফল এবং সবজি, দুগ্ধজাত দ্রব্য, বাদাম, এবং লেজুস। মিষ্টি আলু বা জামাকাপড়, কুমড়া পাই, মাখনের গুঁড়ো, পেকন পাই এবং মাজা করা আলু ছড়িয়ে ছিটিয়ে থাকা ছাগলছানা যা পটাসিয়ামের উচ্চতায় থাকে। চাল, সবুজ মটরশুঁটি, স্টিংিং, এবং আপেল পাই মত নিম্ন পটাশিয়াম খাবার ভাল পছন্দ। পাত্র-পাত্রের তুলনায় ডিমের ও পাকা ফল এবং সবজি কম হয়।
5. ক্যালসিয়াম এবং ফসফোরস শরীরের একসঙ্গে কাজ, কিন্তু খুব বেশী হয় একটি সমস্যা হতে পারে। প্রক্রিয়াকৃত খাবার, দুগ্ধজাত দ্রব্য এবং বাদাম থেকে সতর্ক থাকুন পানীয় এছাড়াও ফসফরাস একটি উৎস হতে পারে। অধিকাংশ ডায়ালিসিসের রোগীরা ফসফেট বাইন্ডার গ্রহণ করে যা স্পঞ্জের মতো কাজ করে এবং রক্ত ​​ফসফরাসের মাত্রা নিয়ন্ত্রণে সাহায্য করে। ক্যালসিয়ামের উচ্চ খাবারগুলি রয়েছে দুগ্ধজাত দ্রব্য বা সুরক্ষিত রস এবং খাদ্যশস্য। এই সূক্ষ্ম ভারসাম্য upsetting প্রতিরোধ করার জন্য সাবধানে চয়ন করুন।
6. ডায়ালিসিস রোগীরা দিনে জন্য তাদের মোট পুষ্টির গ্রহণ মধ্যে ভারসাম্য জন্য সংগ্রাম করা উচিত। পাশে পোষাক এবং sauces পরিবেশন এবং গেস্ট সিস্টেম টেবিল এ লবণ বা অন্যান্য seasonings যোগ করার অনুমতি দেয় তাদের প্রিয় ছুটির দিন খাবার উপভোগ করার সময় রোগীরা তাদের খাবার পছন্দ পরিচালনা সহজে সাহায্য করবে

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor