2017年10月5日星期四

ক্রনিক কিডনি রোগ (সি কে ডি) পর্যায় 3 তথ্য সম্পর্কে

আপনি কি তা জানেন বা না জানেন, প্রথমত আমি বড় রিজার্ভ ক্ষমতা বজায় রাখতে চাই, ক্রনিক কিডনি রোগ প্রাথমিক পর্যায়ে পাওয়া যায় বা উপলব্ধি করা কঠিন এবং এ কারণেই মানুষ ক্রান্তীয় কিডনি রোগের 3 তম অবস্থানে রয়েছেন, যখন কিছু অস্বাভাবিক লক্ষণ দেখা দেয়। যেহেতু দীর্ঘস্থায়ী কিডনি রোগ পর্যায় 3 রোগীদের মধ্যে প্রচলিত, তাই এই রোগীদের জন্য, কি তথ্য জানা উচিত?
প্রথমত, দীর্ঘস্থায়ী কিডনি রোগ (সি.কে.ডি) স্তর 3 এর উপসর্গগুলি জেনে খুবই প্রয়োজনীয়। আমাদের কিডনি হাজার হাজার রেনাল অভ্যন্তরীণ কোষগুলির দ্বারা গঠিত এবং এটি অত্যন্ত রেনাল টিস্যু যা প্রতি মিনিটে তাদের ফাংশন চালায় যাতে আমাদের স্বাভাবিকভাবে জীবন যাপন করতে পারে। যখন র্যাণাল টিস্যু ক্ষতিগ্রস্ত হয় এবং আমাদের জীবন বজায় রাখার ক্ষেত্রে একটি অংশ না খেলতে পারে, তখন অস্বাভাবিক লক্ষণগুলির একটি সিরিজ আবির্ভূত হবে। প্রথম এবং সর্বাগ্রে, প্রোটিনরিয়া যা দীর্ঘস্থায়ী কিডনি রোগের রোগীদের জন্য সাধারণ প্রকাশ হয় তা অনিবার্য। অন্যান্য উপসর্গ যেমন ক্লান্তি, ফুলে যাওয়া এবং মূত্রত্যাগের পরিবর্তনগুলি আমরা যে উপসর্গগুলি অনুভব করতে পারি বা দেখতে পাচ্ছি। মূত্রত্যাগের পরিবর্তন রাতে ঘন ঘন প্রস্রাব হিসাবে দেখা যেতে পারে, ফেনা প্রস্রাব, অলিগুরিয়া এবং হেম্যাটুরিয়া (গ্রস হিমুমুরিয়া দৃশ্যমান, যা লাল প্রস্রাবের সাথে উদ্ভাসিত হয়। মাইক্রোহেমেটুরিয়া সনাক্তকরণকে মাইক্রোস্কোপির সাহায্যে প্রয়োজন)। এই ছাড়াও, পলিসিসটিক কিডনি ডিজিজের রোগীরাও ক্রনিক কিডনি রোগের অন্তর্গত।
দ্বিতীয়ত, ক্রনিক কিডনি ডিজিজ স্টেজ 3 সঠিকভাবে কী কীভাবে চিকিত্সা করা যায় তা খুঁজে বের করুন। আন্তর্জাতিক মান অনুযায়ী, 3 ম পর্যায়ে ক্রনিক কিডনি রোগের গ্লোমারুলার পরিস্রাবণ হার 30 মিলি / মিনিট / 1.73 মি ২ থেকে 59 মিলি / মিনিট / 1.73 মি ২। এই পর্যায়ে, অর্ধেক র্যাণাল টিস্যুগুলি ক্ষতিগ্রস্ত হয়েছে, অতএব অতিরিক্ত তড়িচ্চোলাইট, বিষাক্ত পদার্থ এবং বর্জ্য সামগ্রী যা এই টিস্যুগুলি দ্বারা নির্গত করা উচিত, তা সরানো যাবে না, যার ফলে বিভিন্ন উপসর্গ দেখা দিতে পারে। অতএব, যদি আমরা এই উপসর্গগুলি মৌলিকভাবে অদৃশ্য হয়ে যেতে চাই, তবে আমাদের ক্ষতিপূরণের হাত থেকে আমাদের বাঁকা টিস্যু বন্ধ করা উচিত এবং তারপর ক্ষতিগ্রস্থ টিস্যু মেরামত করা উচিত। Necrotic টিস্যু জন্য, আমরা তাদের প্রতিস্থাপন নতুন এবং স্বাস্থ্যকর বংশগত টিস্যু ব্যবহার করতে পারেন। শুধু এই ভাবেই, কিডনি আমাদের কাজ পাল্টাতে পারে, যাতে আমরা স্বাভাবিক জীবন যাপন করতে পারি। অধিকন্তু, 3 ম পর্যায়ে ক্রনিক কিডনি রোগের রোগীদের যত তাড়াতাড়ি সম্ভব চিকিত্সার ব্যবস্থা করা উচিত, যাতে তাদের রোগের উত্তেজিততা এড়াতে পারে।

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor