2017年2月28日星期二

ইলেক্ট্রোলাইট ভারসাম্যহীনতা লক্ষণ

ইলেক্ট্রোলাইট একটি সাধারণ নাম রক্ত, টিস্যু, কোষ খুঁজে পাওয়া যেতে পারে যে রাসায়নিক অণুর একটি গ্রুপ উল্লেখ করা হয়. এসব অণু ionized হয়, তারা হয় ইতিবাচক বা নেতিবাচক হয়. তারা দৈনন্দিন কার্যক্রমে গুরুত্বপূর্ণ ভূমিকা, neuromuscular, অন্ত: স্র্রাবী এবং রেচন ইমিউনোথেরাপি এর ফাংশন নিয়ন্ত্রণ সহ খেলা. পটাশিয়াম, সোডিয়াম, ফসফরাস, ক্যালসিয়াম ইলেক্ট্রোলাইট গুরুত্বপূর্ণ উপাদান.
বিষয়গুলির ইলেক্ট্রোলাইট ভারসাম্য প্রভাবিত কী?
ইলেক্ট্রোলাইট মাত্রা কত ইলেক্ট্রোলাইট আপনি পথ্য, কত পানি আপনার শরীর এবং কত কিডনি থেকে নিষ্কাশিত ইলেক্ট্রোলাইট থেকে অর্জিত হয়েছে এর সাথে সম্পর্কিত করা হয়. আলডেসটেরঅন, একটি হরমোন যে সোডিয়াম conserves এবং পটাসিয়াম ক্ষয় বেড়ে যায় এবং natriuretic peptides, যা সোডিয়াম রেনাল লোকসান বৃদ্ধি, এছাড়াও ইলেক্ট্রোলাইট মাত্রা প্রভাবিত করতে পারে.
imbalanced ইলেক্ট্রোলাইট লক্ষণগুলো কি কি?
ভারসাম্যহীন ইলেক্ট্রোলাইট মাথা ঘোরা, বাধা, অনিয়মিত হৃত্স্পন্দন এবং এমনকি মৃত্যুও হতে পারে. তবে, বিভিন্ন ইলেক্ট্রোলাইট বিভিন্ন উপসর্গ দেখা দিতে পারে বিভিন্ন উপসর্গ এবং এমনকি অস্বাভাবিক মাত্রায় একই ইলেক্ট্রোলাইট, হয় খুব কম বা খুব উঁচু হতে পারে.
পটাসিয়াম হৃদয় সংকোচন নিয়ন্ত্রণ এবং সাহায্য তরল ভারসাম্য বজায় রাখতে পারেন.
hyperkalemia লক্ষণ অন্তর্ভুক্ত হতে পারে: দুর্বলতা, বমি বমি ভাব এবং / অথবা পেটে ব্যথা, অনিয়মিত হৃত্স্পন্দন (arrhythmia), ডায়রিয়া (কিডনী রোগ ডায়রিয়া), পেশী ব্যথা
hypokalemia লক্ষণ অন্তর্ভুক্ত হতে পারে: দুর্বলতা, পক্ষাঘাত, বৃদ্ধি মূত্রত্যাগ, অনিয়মিত হৃত্স্পন্দন (arrhythmia), অর্থোস্ট্যাটিক হাইপোটেনশন, পেশী ব্যথা, tetany
ক্যালসিয়াম পেশী সংকোচন, নার্ভ ফাংশন, রক্তজমাট, কোষ বিভাজন, এবং সুস্থ হাড় ও দাঁত জন্য প্রয়োজনীয়.
hypercalcemia লক্ষণ অন্তর্ভুক্ত হতে পারে: ক্লান্তি, কোষ্ঠকাঠিন্য, বিষণ্নতা, বিভ্রান্তি, পেশী ব্যথা, বমি বমি ভাব এবং বমি, নিরুদন, বৃদ্ধি মূত্রত্যাগ, অনিয়মিত হৃত্স্পন্দন (arrhythmia)
hypocalcemia লক্ষণ অন্তর্ভুক্ত হতে পারে: পেশী সংকোচন এবং আক্ষেপ, tetany এবং / অথবা খিঁচুনি, মেজাজ পরিবর্তন (বিষন্নতা, বিরক্ত), শুষ্ক ত্বক, ভঙ্গুর নখ, সম্মুখস্থ twitching.
সোডিয়াম করতে পেশী সংকোচন এবং নার্ভ ফাংশন জন্য তরল ভারসাম্য এবং প্রয়োজনীয় রক্ষণাবেক্ষণ. hypernatremia লক্ষণগুলো হল: তৃষ্ণা, অর্থোস্ট্যাটিক হাইপোটেনশন, শুকনো মুখ এবং শ্লৈষ্মিক ঝিল্লি, অন্ধকার, ঘনীভূত প্রস্রাব, চামড়ায় স্থিতিস্থাপকতা হ্রাস, অনিয়মিত হৃত্স্পন্দন (ট্যাকিকারডিয়া), অস্বস্তিবোধ হতে পারে, ক্লান্তি, তন্দ্রা, ভারী, পরিশ্রম শ্বাস, পেশী twitching এবং / অথবা খিঁচুনি.
hyponatremia লক্ষণগুলো হল: বমি বমি ভাব, পেটে cramping, এবং / অথবা বমি, মাথা ব্যাথা, শোথ (ফুলে), পেশী দুর্বলতা এবং / অথবা কম্পন, পক্ষাঘাত, disorientation, তাদর শ্বাস, খিঁচুনি, কোমা
ফসফেট নেতিবাচক ইলেক্ট্রোলাইট যে প্রভাব বিপাক এবং অ্যাসিড-বেস ভারসাম্য এবং ক্যালসিয়াম মাত্রা নিয়ন্ত্রণ করে.
hyperphosphatemia লক্ষণ অন্তর্ভুক্ত হতে পারে: হাত ও আঙ্গুলের, পেশী আক্ষেপ এবং বাধা, খিঁচুনি মধ্যে রণন, কার্ডিয়াক অ্যারেস্ট
hypophosphatemia লক্ষণ অন্তর্ভুক্ত হতে পারে: পেশী দুর্বলতা, ওজন হ্রাস, হাড়ের বিকৃ্তি (osteomalacia)
আপনি, বিশেষত কিডনি রোগীদের উপরে এক বা একাধিক লক্ষণ ভুগছেন হয়, আপনি অর্ডার রোগের অগ্রগতি রোধ করার জন্য যে চিকিত্সার জন্য আপনার ডাক্তারের সঙ্গে পরামর্শ করা উচিত.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor