2017年2月11日星期六

প্রারম্ভিক রেনাল নলাকার ড্যামেজ জন্য চিহ্নিতকারী


প্রথমের দিকে রেনাল নলাকার ড্যামেজ জন্য বিভিন্ন মার্কার, যার মধ্যে, প্রস্রাবে রেটিনার বাইন্ডিং প্রোটিন (RBP) এবং প্রস্রাব এনজাইম, উদাহরণস্বরূপ নাগ, GGT জন্য, হয় রেনাল নলাকার ক্ষতি ডিগ্রী প্রতিফলন উভয় শক্তিশালী.
ইউরিনারি RBP কম আণবিক প্রোটিন রক্তে বিদ্যমান একটি প্রকার, এবং গবেষণা দেখা গেছে এলিভেটেড রেচন সংবেদনশীলভাবে রেনাল নিকটবর্ত ছোট পাইপ এর ক্ষতি ডিগ্রী প্রতিফলিত করতে পারে.
স্বাভাবিক সুস্থ ব্যক্তি, প্রস্রাবে RBP বিষয়বস্তু খুব ছোট হয় যখন যেমন ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ (উচ্চ রক্তচাপ ও কিডনি রোগ), লুপাস Erythematosus, এবং প্রস্রাবে সংক্রমণ, প্রস্রাবে RBP এছাড়াও সংবেদনশীলভাবে পারা যেমন রোগ, একটি লট এই রোগের রেনাল ছোট পাইপ এর ক্ষতি.
ইউরিনারি RBP প্রস্রাব অ্যাসিড পরিবেশে ধ্বংস করতে স্থিতিশীল এবং সহজ নয়, এবং তাছাড়া, এটা যেমন β-2 Microglulin (β-2 জি) এবং মাইক্রো-অ্যালবুমিন (Malb) হিসাবে প্রথাগত মার্কার, তার চেয়ে অধিক শ্রেয়, তাই এটা হয়েছে ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, এবং Immunotherapyatic নিদারূণ পরাজয় erythematosus (SLE) যেমন রোগ রেনাল ছোট পাইপ 'ফাংশনটি প্রথম ক্ষতির মূল্যায়ন গুরুত্বপূর্ণ ক্লিনিকাল মান.
প্রস্রাবের NAG কিডনি প্রধানত অন্তর্ভুক্ত করা হয়, বিশেষত নিকটবর্ত ছোট পাইপ এর এপিথেলিয়াল কোষে. দরুন এটি একটি উচ্চ আণবিক প্রোটিন হয়, তাই সিরাম NAG glomerular ঝিল্লি মাধ্যমে পেতে পারে না, যার ফলে, প্রস্রাব NAG প্রধানত নিকটবর্ত ছোট পাইপ এর লাইসোসোম থেকে আসা. প্রস্রাব NAG টিলা শক্তিশালী নির্দিষ্টতা সঙ্গে একটি সংবেদনশীল মার্কার হয়.
এলিভেটেড প্রস্রাব NAG সনাক্তকরণের তাৎপর্য অনেক দিক রয়েছে: 1. কিছু ঔষধ দ্বারা সৃষ্ট কিডনির ক্ষতি জন্য প্রারম্ভিক সনাক্তকরণ; 2. প্রস্রাবে সংক্রমণ জন্য অবস্থানের নির্ণয়ের, যে বলে, প্রস্রাব NAG বাড়ায় যখন কিছু কিডনি সংক্রমণ বা inflammations, বা রেনাল ছোট পাইপ রোগ হয়; 3. কিডনি ট্রান্সপ্লান্ট দ্বারা সৃষ্ট প্রত্যাখ্যানের প্রতিক্রিয়া ডিটেকশন.
প্রস্রাবের GGT অনেক দিক পেচ্ছাপের ছিদ্রান্বেষণ করা অনুরূপ, শুধুমাত্র বিন্দু যে আমরা অবধান করা প্রয়োজন যে প্রস্রাব GGT, ক্রনিক নেফ্রাইটিস রোগ বৃদ্ধি করেন না এমতাবস্থায় তীব্র Glomerular নেফ্রাইটিস বা লুপাস নেফ্রাইটিস মধ্যে, প্রস্রাব GGT বৃদ্ধি পারে.
উপরে থেকে আমরা দেখতে পারি যে কিনা যেমন নাগ, GGT, কার্যকরভাবে কিডনি ছোট পাইপ অংশ ক্ষতি প্রতিফলিত পারে উভয় যার যেমন প্রস্রাবে RBP, বা প্রস্রাব এনজাইম.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor