2017年2月25日星期六

কিডনি রোগ জন্য টেস্ট

বৃক্ক শরীরের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন এবং উক্ত রক্তাল্পতা, imbalanced ইলেক্ট্রোলাইট হিসাবে, কিডনি রোগ পায় উপসর্গের একটি সিরিজ উঠা হবে কিডনি ফাংশন এবং হাড়ের রোগ থেকে বঞ্চিত. এই অস্বাভাবিক সংকেত আমাদের সম্ভব কিডনি রোগ মনে করিয়ে দেয়. জানতে কিডনি ভাল কাজ করছে কিনা এবং কিভাবে চিকিত্সা, এটা কিছু সম্পর্কিত পরীক্ষার জন্য প্রয়োজনীয়.
রক্তাল্পতা জন্য টেস্ট
রক্তাল্পতা কিডনি রোগ একটি প্রাথমিক লক্ষণ, এবং রক্তাল্পতা ব্যক্তিদের ঠান্ডা সব সময়, মাথা ঘোরা, কষ্ট একাগ্রতা, ফ্যাকাশে মুখ, পুনর্নব শয্যা এবং ক্লান্তি অনুভব করতে পারেন. রক্তাল্পতা অক্সিজেন বহন লোহিত কণিকাগুলোর অভাব. সাধারণভাবে বলতে গেলে, কিডনি একটি হরমোন, বলা erythropoietin এবং হরমোন এই ধরনের হাড়ের মজ্জা সংকেত আরো লোহিত রক্তকণিকা তৈরি করতে হলে লাল কোষ ঘাটতি হয় করতে ঝরানো হবে. কিডনি রোগে আক্রান্ত, কিডনি স্বাভাবিকভাবে erythropoietin ঝরানো না পারেন, রক্তাল্পতা ফলে.
রক্তাল্পতা জন্য টেস্ট হিমোগ্লোবিন, হেমাটোক্রিট, ferrtin, transferrin সম্পৃক্তি অন্তর্ভুক্ত. সাবেক দুই পরীক্ষা আপনার শরীরে লোহিত কণিকাগুলোর পরীক্ষা করছে এবং গত দুই পরীক্ষা আপনার রক্তে লৌহ শর্ত পরীক্ষা করতে হয়.
ইলেক্ট্রোলাইট জন্য টেস্ট
শুধু পিয়ন মত, ইলেক্ট্রোলাইট পেশী থেকে নার্ভ সিগন্যাল দায়ী. ক্যালসিয়াম, ফসফরাস, পটাশিয়াম ও সোডিয়াম কিডনি রোগ এর সাথে সম্পর্কিত চারটি গুরুত্বপূর্ণ ইলেক্ট্রোলাইট এবং তাদের মাত্রা সাধারণত কিডনি দ্বারা আদিষ্ট হয়. imbalanced ইলেক্ট্রোলাইট স্তরের, এক পেশী খিঁচুনি, ত্বক পাঁচড়া, বমি বমি ভাব, বমি, কোমা এবং এমনকি মৃত্যু ভুগতে হতে পারে. নিশ্চিত তাদের মাত্রা স্বাভাবিক, আপনি ইলেক্ট্রোলাইট পরীক্ষা করার প্রয়োজন হতে পারে কিনা তা করতে.
কিডনি ফাংশন টেস্ট
উচ্চ creatinine মাত্রা রক্তে ইউরিয়া নাইট্রোজেন পরীক্ষা এবং glomerular পরিস্রাবণ পরীক্ষা - কিডনি রোগের তীব্রতা পরিমাপ করা, এবং কিডনি ফাংশন একটি সামগ্রিক পেতে, আপনি যেমন creatinine পরীক্ষা কিছু পরীক্ষা করতে অনুরোধ করা যেতে পারে.
স্বাভাবিক ক্ষেত্রে, creatinine, কিডনি দ্বারা মুছে ফেলা হতে পারে যদি creatinine কার্যকরভাবে মুছে ফেলা না হয়, যা কিছু কিডনি সঙ্গে ভুল ইঙ্গিত. প্রায়শই, রক্তে creatinine মাত্রা কিডনি ফাংশন সঙ্গে একটি নেতিবাচক কোরিলেশন আছে.
রক্তের ইউরিয়া নাইট্রোজেন পরীক্ষা (বান) রক্তে ইউরিয়া পরিমাপ দ্বারা কিডনি ফাংশন পরীক্ষা করা হয়.
Glomerular পরিস্রাবণ পরীক্ষা (GFR) কিভাবে দ্রুত কিডনি ফিল্টার পরীক্ষা করা হয়. একটি প্রস্রাবের নমুনা এবং একটি রক্তের নমুনা একই সময়ে প্রয়োজন হয়.
অন্যান্য অনেক ধরনের হাড়ের রোগ পরীক্ষায় যেমন কিডনি রোগ এর সাথে সম্পর্কিত পরীক্ষা হয়. অতএব, যদি বা কিডনি রোগ সন্দেহ করতে কিছু অনুরূপ উপসর্গ হচ্ছে আছে, পরীক্ষা না. যখন ধরা, তা অবিলম্বে চিকিত্সা একটি ভালো ফলাফল পেতে.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor