2016年10月7日星期五

 Creatinine মাত্রা কমাতে ডায়েট সাহায্য করেন?


  Creatinine মাত্রা অনেক রোগী উদ্বিগ্ন. সেখানে creatinine মাত্রা কমিয়ে, ঔষধ creatinine মাত্রা কমাতে সঙ্গে তুলনা করলে ওষুধ ও পথ্য. সহ অনেক উপায় আছে, খাদ্যের কোন পার্শ্ব প্রতিক্রিয়া এবং কম ব্যয়বহুল হয়েছে. কি বেশি গুরুত্বপূর্ণ যে এটা সত্যিই কাজ করে. করতে হয় খাদ্যের creatinine মাত্রা কমিয়ে ফাংশন শিখতে, আমরা creatinine সম্পর্কে জানা উচিত.
  creatinine কি? কি উচ্চ creatinine স্তর? এবং কিভাবে রক্তের উচ্চ creatinine শ্রেনী কমানো হল.
  Creatinine উত্পাদিত হয় যখন এক যা পেশী সমর্থন শরীরের শক্তি কার্যক্রম নেই. তার পরিমাণ অবিচলিত কারণ এটি প্রধানত শরীর, যা একটি দীর্ঘ সময়কালে সামান্য পরিবর্তন হয়েছে মোট পরিমাণ পেশী সঙ্গে সংযুক্ত করা হয়. এটা স্পষ্টত বিপাক যা করতে পারেন এক ধরনের আমাদের স্বাস্থ্য যদি প্রত্যাখ্যাত না করা ক্ষতি. ভাগ্যক্রমে, যখন উত্পাদিত, এটা রক্ত ​​থেকে কিডনি যেখানে ক্ষুদ্র ফিল্টার নামক glomeruli, লক্ষ লক্ষ পরিস্রাবণ কাজ করছি প্রস্রাব বিভক্ত করা হয়. কিডনি এই পরিস্রাবণ ফাংশন দ্বারা আমাদের স্বাস্থ্য রক্ষা. তবে একবার ক্ষতিগ্রস্ত , কিডনি ভাল কাজ করতে পারে না, creatinine জমে ঘটাচ্ছে. creatinine গড়ে সঙ্গে, রোগীদের জীবন হারানোর ঝুঁকিতে may.
  উচ্চ creatinine মাত্রা ক্ষতিগ্রস্ত কিডনি মানে. রেনাল ফাংশন একটি অপেক্ষাকৃত দুর্বল ক্ষমতা ক্ষতিগ্রস্ত কিডনি স্বাভাবিকভাবে কাজ করতে হবে. আরো পদার্থ, ফিল্টার করা আরও কাজের চাপ কিডনি থাকবে. অত্যধিক কাজের চাপ রাখুন পরেও তাদের ক্ষমতা কিডনি আরও ক্ষতি ঘটায় . অত: পর, কিছু কিডনি মাধ্যমে প্রবাহিত করতে প্রয়োজনীয় পদার্থ হ্রাস রেনাল ফাংশন. প্রোটিন এবং কিছু ইলেক্ট্রোলাইট যেমন সোডিয়াম, পটাশিয়াম এবং ফসফরাস কিডনি দিয়ে প্রবাহিত ধরনের পদার্থ প্রয়োজন জন্যে. creatinine মাত্রা কমাতে, একটি কম প্রোটিন, কম সোডিয়াম উন্নত করতে সাহায্য হয় , কম পটাসিয়াম, কম ফসফরাস খাদ্যের বাঞ্ছনীয়.
  প্রস্তাবিত খাবার এড়িয়ে চলা
  অত্যধিক পদার্থ যা কিডনি একটি অতিরিক্ত কাজ দিতে পারে এখানে তালিকাভুক্ত করা হয় ধারণকারী ফুডস, রোগী তাদের যতটা সম্ভব এড়িয়ে চলতে creatinine মাত্রা কমাতে হবে.
  সমৃদ্ধ সোডিয়াম খাদ্যের: ফাস্ট ফুড, হিমায়িত খাবার, টিনজাত সবজি, জরা বা নিরাময় MEATS, টিনজাত স্যুপ, পনির, নিমকি নোনতা বিস্কুট এবং salted পটেটো চিপস
  খাদ্যে সমৃদ্ধ পটাসিয়াম: টমেটো, কমলা, আলু, চকলেট এবং বাদাম
  ভূট্টা, চকলেট, দুগ্ধজাত, মাছ ও ডিম: সমৃদ্ধ ফসফরাস খাদ্যের.
  বিবেচ্য বিষয়:
  বিভিন্ন কারণে এবং সুস্থ অবস্থায় সৃষ্ট ক্ষতিগ্রস্ত কিডনি পৃথকভাবে বিভিন্ন হয়.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor