2016年10月7日星期五

কী creatinine 160 umol / এল মিন


  creatinine 160 umol / এল এর মানে কী? কিছু মানুষ হাসপাতালে যান এবং দীর্ঘস্থায়ী কিডনি রোগ নির্ণয় করা হয়েছে, তখন তাদেরকে বলা হয় যে সিরাম creatinine 160 umol / এল কি অর্থ হয়? এটা কতটা গুরুতর?
  সাধারণভাবে বলতে গেলে, creatinnie একটি খুব গুরুত্বপূর্ণ সূচক যা creatinine জন্য রেনাল ফাংশন ইঙ্গিত দিতে পারে একটি বিপাক যা কিডনি থেকে খালাস করা উচিত নয়. তাই যখন কিডনি ক্ষতিগ্রস্ত হয়, সিরাম creatinine তদনুসারে উঠিবে. স্বাভাবিক অবস্থায়, creatinine থেকে 44 103 umol / এল
  কি creatinine 160 umol / এল মানে? এই প্রশ্নের উত্তর দেওয়ার আগে, প্রথমত, আমরা দীর্ঘস্থায়ী কিডনি রোগ পাঁচটি পর্যায়ে যা GFR (glomerular পরিস্রাবণ হার) দ্বারা শ্রেণীবদ্ধ করা হয় সম্পর্কে জানা উচিত.
  স্টেজ 1 GFR ≥90 মিলি / মিনিট / 1.73m2 creatinine স্বাভাবিক
  পর্যায় 2 GFR 60-89 মিলি / মিনিট / 1.73m2 creatinine 133-177μmol / এল (1.6-2.0mg / dl)
  পর্যায় 3 GFR 30-59 মিলি / মিনিট / 1.73m2 creatinine 186-142μmol / এল (2.1-5.0mg / dl)
  পর্যায় 4 GFR 15-29 মিলি / মিনিট / 1.73m2 creatinine 451-707μmol / এল (5.1-7.9mg / dl)
  পর্যায় 5 GFR <15 মিলি / মিনিট / 1.73m2 creatinine 451-707μmol / এল (5.1-7.9mg / dl)
  উপরে থেকে, আমরা জানতে পারি যে, creatinine 160 umol / এল মানে যে রোগীদের দীর্ঘস্থায়ী কিডনি রোগের পর্যায় 3 ঢুকেছিল. এই পর্যায়ে দীর্ঘস্থায়ী কিডনি রোগের যেমন নিম্নলিখিত উপসর্গ থাকতে পারে
  ক্লান্তি: ক্লান্ত বোধ CKD ব্যক্তিদের জন্য খুবই সাধারণ এবং প্রায়ই রক্তাল্পতা দ্বারা সৃষ্ট হয়.
  অত্যধিক তরল :. কিডনি অনেক তরল মতেই শরীরে একজন ব্যক্তি অত্যধিক তরল কেউ এমনকি স্বল্প অনুভব করেছি তাদের নিম্ন পা, হাত বা মুখে (শোথ) ফোলা চোখের চারপাশে খেয়াল করতে পারেন কিভাবে নিয়ন্ত্রণ করতে তাদের ক্ষমতা হারাতে পারেন. শ্বাস.
  মূত্রত্যাগ পরিবর্তন: প্রস্রাবের ফেনিল যদি এতে প্রোটিন, অথবা গাঢ় কমলা, বাদামি, চা রঙ্গিন বা লাল হতে হলে রক্ত ​​একজন ব্যক্তি, বা আরো কম প্রস্রাব বা পায়খানা যেতে রাতে আপ পেতে পারেন রয়েছে পারে ..
  কিডনি ব্যথা: CKD সঙ্গে অধিকাংশ মানুষ কিডনি ব্যথা থাকে না, কিন্তু এই ধরনের পলিসিস্টিক কিডনি রোগ (PKD) বা সংক্রমণ যেমন কিডনির সমস্যা, কিছু ধরণের সঙ্গে, তারা তাদের পিছনে ব্যথা থাকতে পারে যেখানে কিডনি হয়.
  কিছু মানুষ :. ঘুমের সমস্যা কষ্ট অবশ অধ বা ঘুমিয়ে চুলকানি, পেশী সংকোচন বা অস্থির পায়ে স্থিত তাদের জাগ্রত রাখতে পারেন.
  Hematuria, এটা স্থূল রক্ত ​​প্রস্রাব এবং মাইক্রোস্কোপ রক্ত ​​প্রস্রাব উপস্থাপন করতে পারেন. গ্রস রক্ত ​​প্রস্রাব নগ্ন চোখ এবং মাইক্রোস্কোপ hematuria দৃশ্যমান খালি চোখে চেয়ে বরং অণুবীক্ষণ যন্ত্রের মধ্যে সনাক্ত করা যাবে হতে পারে.
  Proteinuria. Hematuria হিসাবে একই, proteinuria মানে হল যে সেখানে প্রস্রাব, যা রেনাল glomerular পরিস্রাবণ ঝিল্লি ক্ষতি কারণে হয় প্রোটিন.
  উপরন্তু, তারা তা বিবেচনা করার জন্য কার্যকর পদক্ষেপ নেওয়া উচিত. মাইক্রো-চীনা মেডিসিন Osmotherapy এবং ইমিউনোথেরাপি সাহায্য করতে রোগীদের এসব উপসর্গ পরিত্রাণ পেতে এবং কোন পার্শ্ব প্রতিক্রিয়া আছে.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor