2016年10月7日星期五

Creatinine অর্থ কী


  Creatinine, বিপাকীয় অপচয়ী এক ধরনের. Creatine দ্বারা উৎপন্ন হয় Creatine পেশী একটি উপাদান কিছু শক্তি প্রদান করা হয় এবং তার পরিমাণ প্রায় 120g এবং প্রায় 2% ব্যবহার করা হয়, creatinine উৎপাদনের ফলে. যখন উত্পাদিত, creatinine কিডনি থেকে স্রোতের সঙ্গে অনুসরণ করে যেখানে এটা প্রস্রাবের মধ্যে নিষ্পত্তি করা হয়.
  creatinine গুরুত্ব কী?
  একটি metabolin হিসাবে, এটা শরীর থেকে প্রত্যাখ্যাত করা উচিত, অথবা এটি আমাদের শরীরের উপর অনেক নেতিবাচক প্রভাব দেব. সৌভাগ্যবশত, আমরা দুটি উপায়ে মাধ্যমে আগাম এই নেতিবাচক প্রভাব শনাক্ত করতে পারেন, একটি সম্ভাব্য সংশ্লিষ্ট উপসর্গ এবং লক্ষণ হল, এবং অন্যান্য পরীক্ষার হল creatinine.High creatinine মাত্রা
  উপসর্গ এবং লক্ষণ যে অস্বাভাবিক creatinine নির্দেশ পারে ক্লান্তি, দরিদ্র ক্ষুধা, কষ্ট ঘুমোবার, এবং মনোযোগের অভাব ইত্যাদি
  creatinine মাত্রা অবিচলিত তাই অস্বাভাবিক creatinine শরীরে অস্বাভাবিক পরিবর্তন নির্দেশ করতে পারে করা হয়. জানা দরকার এটার মাত্রা স্বাভাবিক আছে কিনা, যেমন রক্তে creatinine যেমন কিছু পরীক্ষা, creatinine ক্লিয়ারেন্স নিতে প্রয়োজন হয়.
  ভিন্ন ফলাফল কি মানে হয়?
  বিভিন্ন মানুষ বিভিন্ন creatinine মাত্রা আছে যদিও, একটি স্বাভাবিক creatinine স্তর পরিসীমা, যা মেডিকেল রিপোর্ট দেওয়া হয়, একটি রেফারেন্স পরিসর বলা হয়. আপনি তার মান হয় আপনার creatinine মাত্রা অবধান করা উচিত উপরে বা কম রেফারেন্স পরিসর. বিভিন্ন মান ভিন্ন অর্থ আছে.
  স্বাভাবিকের চেয়ে উচ্চ মান: যা গুরুতর কিডনি ক্ষতি বা রোগ সম্পর্কিত হতে পারে যদি রক্তে আপনার creatinine স্তর স্বাভাবিকের চেয়ে বেশি, বর্তমানে কিডনি ক্ষতি মারন সংক্রমণ, শক, ক্যান্সার বা কিডনি কম রক্ত ​​প্রবাহ দ্বারা সৃষ্ট করা যেতে পারে .. হৃদযন্ত্র, নিরুদন এছাড়াও creatinine মাত্রা চড়ান পারেন. creatinine ক্লিয়ারেন্স আপনার creatinine স্তর স্বাভাবিকের চেয়ে বেশী হয়, তাহলে এই শ্রমসাধ্য ব্যায়াম, পেশী আঘাত, পোড়া, হাইপোথাইরয়েডিজম এবং etc.Then কিভাবে রক্তের উচ্চ creatinine মাত্রা কমাতে সঙ্গে পছন্দ হতে পারে.
  স্বাভাবিকের চেয়ে নিম্নতর মান: যদি আপনার creatinine স্তর রক্তে, যা পেশী ক্ষয়, অপুষ্টি, অথবা বিপরীত উপর যকৃতের রোগ সম্পর্কিত হতে পারে, স্বাভাবিকের চেয়ে বেশী হলে creatinine ক্লিয়ারেন্স আপনার creatinine স্তর স্বাভাবিকের চেয়ে কম, এটা হতে পারে. কিডনি রোগ বা এই ধরনের হৃদযন্ত্র, নিরুদন এবং তাই হিসাবে অন্যান্য সম্ভাব্য রোগ, সঙ্গে সংযুক্ত.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor